Home অন্যান্য পৃষ্ঠা তানোরে পৌর সভায় আ’লীগের মেয়র প্রার্থী ছাত্রলীগ কেন্দ্রীয় সাবেক কাউন্সিলর দেলোয়ার

তানোরে পৌর সভায় আ’লীগের মেয়র প্রার্থী ছাত্রলীগ কেন্দ্রীয় সাবেক কাউন্সিলর দেলোয়ার

352
0

তানোর প্রতিনিধি : আগামী তানোরে পৌর সভায় আ’লীগের দলীয় মেয়র প্রার্থী হিসেবে বাংলাদের ছাত্রলীগ কেন্দ্রীয় সাবেক বাউন্সিলর দেলোয়ার হোসেনকে মনোনয়ন দেয়ার দাবি তুলেছেন আ’লীগসহ অংগ সংগঠনের নেতা-কর্মি সমর্থকসহ সাধারণ ভোটাররা।

নেতা-কর্মি ও সমর্থকসহ ভোটারদের দাবিকে স্বাগত জানিয়ে মেয়র পদে নির্বাচনে অংশ গ্রহন করার জন্য প্রস্তুতি নিয়ে এলাকা বাসীর সাথে সৌজন্য সাক্ষাতসহ শুভেচ্ছা বিনীময় ও গনসংযোগ শুরু করেছেন তানোর উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি দেলোয়ার হোসেন।

আ’লীগ দলীয় নেতা-কর্মি ও সমর্থকসহ এলাকাবাসী বলছেন, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিনের ভাতিজা দেলোয়ার হোসেন ছোট বেলা থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে নিজেকে সম্পৃক্ত করে দলের দুর্দিনে আন্দোলন লড়াই সংগ্রামে সামনের কাতারে থেকে মিছিল সমাবেশে অংশ নেয়ার পাশাপাশি নেতা-কর্মিদের ধরে রাখার বিষয়ে ব্যাপক ভুমিকা ছিলো বংশগত ভাবে আ’লীগ পরিবারের সন্তান দেলোয়ার হোসেনের।

৯০ দশকের শেষের দিকে আ’লীগ ও যুবলীগ ও ছাত্রলীগের সভা সমাবেশ করার জন্য তেমন নেতা-কর্মি পাওয়া যেতনা। সেই সময় রাজপথ কাপানো ছাত্রলীগ লড়াকু নেতা দেলোয়ার হোসেন আ’লীগের রাজনীতির পতাকা তলে আসার জন্য লোকজনকে উদ্বুদ্ধ করতেন। ২০০১সালের নির্বাচনে জামায়াত বিএনপি সরকার গঠন করে এবং স্থানীয় সংসদ সদস্য ব্যারিষ্টার আমিনুল হক মন্ত্রীর আসনে সামিল হন।

তানোর থানার গেটের সামনে মোবাইল ব্যবসা শুরু করায় ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন জামায়ত বিএনপি’র ওই সময় আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অংগ সংগঠনের নেতা-কর্মিদেরকে ধরে রাখতে উৎসাহ দিয়ে সার্বক্ষনিক বর্তমান সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরীর সাথে যোগাযোগ রক্ষা করতেন এবং ব্যাপক ভুমিকা ছিলো এই দেলোয়ার হোসেনের।

দলের দুর্দিনে লড়াই সংগ্রামে ব্যাপক ভুমিকা রাখা ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেনের থানা গেটের সামনের মোবাইল দোকান ঘিরেই ওই সময় আ’লীগের শীর্ষ ও স্থানীয় পর্যায়ের নেতা-কর্মিরা রাজনীতির শিকড় হিসেবে মনে করে উঠা-বসা করাসহ সভা-সমাবেশসহ দিক নির্দেশনার বিষয়ে আলোচনা করা হতো। একারনে জামায়াত বিএনপি’র শীর্ষ পর্যায়ের নেতাদের রসানলে পড়তে হয়েছে বেশ কয়েকবার। তবে, মোবাইলের ব্যবসায়ী হিসেবে সুনাম অর্জন করায় প্রশাসনের কর্মকর্তাদের কাছে প্রিয় পাত্র হিসেবে স্থান করে নেয়া উচ্চ শিক্ষিত ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন নিজ গুনে সব বাধা কাটিয়ে দলের নেতা-কর্মিদের পাশে থেকেছেন সব সময়।

কিন্তু ২০০৯সালে আ’লীগ সরকার ক্ষমতায় আসার পর দেলোয়ার হোসেনের উথান ঘটতে পারে বুঝতে পেরে কিছু সার্থলোভী আ’লীগ ও যুবলীগ নেতারা স্থানীয় সংসদ সদস্য’র চোখে মিষ্টি ভাষী ও সুদর্শন চেহারার অধীকারী দেলোয়ার হোসেনকে খারাপ বানাতে উঠে পড়ে লাগে। তবে, তাদের চক্রান্ত দমিয়ে রাখতে পারেনী উদীমান তরুন নেতা দেলোয়ার হোসেনকে। তিনি ব্যবসার পাশাপাশি এলাকার জনসাধারণসহ নেতা-কর্মিদের পাশে থেকে সহায়তা করে চলেছেন। রাজনীতির মাঠে তার বিশাল সমর্থন রয়েছে।

ফলে, গত ১৫ই আগষ্ট তানোর ডাকবাংলো ও গোল্লাপাড়া ফুটবল মাঠে পৃথক পৃথক ভাবে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরী নিজের মতামত পাল্টিয়ে বলেন তানোর পৌরসভার জনপ্রিয়তা যার বেশী থাকবে তাকেই মনোনয়ন দেয়া হবে জানিয়ে সকলকে মাঠে থেকে কাজ করতে বলেন।

স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর এমন বক্তব্যের পর তানোর পৌর সভায় সম্ভাব্য মেয়র প্রার্থীরা এলাকাবাসীসহ দলের নেতা-কর্মিদের কাছে নিজ নিজ যোগ্যতা জাহির করে দোয়া ও সমর্থন আদায়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন।

দলীয় নেতা-কর্মি সমর্থকসহ এলাকার ভোটাররা বলছেন তানোর পৌরসভায় মেয়র প্রার্থী হিসেবে সব দিক থেকে ফিট প্রার্থী ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন। আ’লীগ দলীয় মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন প্রাপ্তীতে দলের দুর্দিনে সামনে থেকে লড়াই সংগ্রাম করা এই লড়াকু ছাত্রলীগ জনপ্রিয়ার শীর্ষে রয়েছেন।

প্রায় প্রতিদিনই তিনি তানোর পৌর এলাকার যুবলীগ নেতা-কর্মিসহ পাড়া-মহল্লার চায়ের দোকানে গিয়ে ভোটারসহ জনসাধারনের সাথে সৌজন্য সাক্ষাত ও বিভিন্ন বিষয় নিয়ে মতবিনীময় করছেন। দুর্দিনে দলে তার ভুমিকাসহ বিভিন্ন যোগ্যতা তুলে ধরে জনসাধারণের সমর্থন, সহযোগীতা ও দোয়া চেয়ে মতবিনীময় করছেন তিনি। দুর্দিনে তার ভুমিকার পুরুস্কার সরুপ দেলোয়ার হোসেনকে মনোনয়ন দেয়ার দাবি তুলেছেন তারা।

ফলে, সামনের কাতারে থেকে লড়াই সংগ্রামে অগ্রনী ভুমিকায় দলের হাই কমান্ডসহ স্থানীয় নেতা-কর্মিসহ পৌরবাসীর কাছে অনেক আগেই আস্থা অর্জন করাসহ পরিক্ষিত নেতা হিসেবে সবার কাছে জনপ্রিয়তা রয়েছে তার। ফলে, তানোর পৌর সভার আগামী নির্বাচনে আ’লীগ দলীয় মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার জানিয়েছেন দলীয় নেতা-কর্মি সমর্থকসহ ভোটাররা।

এবিষয়ে তানোর পৌর সভায় আ’লীগ দলীয় মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সাবেক কাউন্সিলর তানোর উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি দেলোয়ার হোসেন বলেন, এবার তানোর পৌরসভায় মেয়র পদে আ’লীগ দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেলে বিজয়ী হবো ইনশাল্লাহ।

তিনি বলেন, মনোনয়ন প্রত্যাশী জানিয়ে বলেন, ত্যাগি নেতা-কর্মিদের আবারো সামনের কাতারে আনতে হবে। তিনি আরো বলেন, দুর্দিনে দলের নেতা-কর্মিদের পাশে ছিলোম আছি থাকবো। #

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here