Home অন্যান্য পৃষ্ঠা তানোরে কারিতাসের উদ্যোগে ছাগল ও অর্থ প্রদান

তানোরে কারিতাসের উদ্যোগে ছাগল ও অর্থ প্রদান

102
0

সাইদ সাজু, তানোর প্রতিনিধি :

তানোরে বে-সরকারী সংস্থা কারিতাসের উদ্যোগে গ্রামের দরিদ্রজনগোষ্ঠীর মাঝে ১৮জনকে ১টি করে ছাগল ও গোয়াল ঘরের উন্নয়নের জন্য ২৫জনের প্রতিজনকে ৩হাজার ২শ’ ৪০ টাকা নগদ প্রদান করা হয়েছে।
বে-সরকারী সংস্থা কারিতাসের ‘ক্ষুদ্র কৃষকদের খাপ খাওয়ানোর উপযোগী খামার ও জীব বৈচিত্র্যের সমন্বয় প্রকল্পের’ (সাফবিন) আওতায় হতদরিদ্রদের এককালীন ১টি করে ছাগল ও ২৫জনকে ৩হাজার ২শ’৪০ টাকা করে নগদ অর্থ সহায়তা করা হয়। তানোর উপজেলার পাঁচন্দর ইউনিয়ন এলাকায় ৯টি গ্রামের দরিদ্রদের মধ্যে এককালীন এই অনুদান প্রদান করা হয়েছে।
আজ (২১শে সেপ্টেম্বর) সোমবার বেলা ১১টার দিকে তানোর শাখার উদ্যোগে মুন্ডমালা পশুহাট থেকে গ্রহীতাদের পছন্দমত ছাগল ক্রয় করে হতদরিদ্রদের হাতে তুলে দেয়া হয়।
মুন্ডমালা পৌর আ’লীগ সাধারণ সম্পাদক ও মুন্ডমালা পৌর সভার প্যানেল মেয়র আমির উদ্দিন আমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দরিদ্রদের হাতে এসব ছাগল তুলে দেন।
এসময় উপস্থিত ছিলেন বে-সরকারী সংস্থা কারিতাসের ‘ক্ষুদ্র কৃষকদের খাপ খাওয়ানোর উপযোগী খামার ও জীব বৈচিত্র্যের সমন্বয় প্রকল্পের’ (সাফবিন) জেলা প্রকল্প কর্মকর্তা আমিনুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন মাঠ কর্মকর্তা সুরুজ্জামানসহ প্রকল্পের কর্মি ও এলাকার জনসাধারণ ও উপকার ভোগী সদস্যরা উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, বে-সরকারী সংস্থা কারিতাস তানোর উপজেলার পাঁচন্দর ইউনিয়ন এলাকার ৯টি গ্রামের দরিদ্রদের ‘ক্ষুদ্র কৃষকদের খাপ খাওয়ানোর উপযোগী খামার ও জীব বৈচিত্র্যের সমন্বয় প্রকল্পের’ (সাফবিন) আওতায় তাদের সদস্যদের মধ্যে এসব নগদ অর্থ ও ছাগল এককালীন অনুদান হিসেবে প্রদান করেন। #

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here