Home অন্যান্য পৃষ্ঠা ফ্রিল্যান্সারদের দক্ষতা বাড়াতে কাজ চলছে: জুনাইদ আহমেদ

ফ্রিল্যান্সারদের দক্ষতা বাড়াতে কাজ চলছে: জুনাইদ আহমেদ

157
0

অনলাইন ডেস্ক: তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেছেন, ‘শ্রমনির্ভর অর্থনীতি থেকে মেধা ও প্রযুক্তিনির্ভর অর্থনীতির দিকে দেশকে এগিয়ে নিতে ফ্রিল্যান্সাররা আমাদের মূল কারিগর। ফ্রিল্যান্সারদের দক্ষতা বাড়াতে সর্বাত্মক প্রয়াস চালিয়েছে সরকার।’

সম্প্রতি বাংলাদেশের ফ্রিল্যান্সিং ক্যারিয়ার নিয়ে ফাইভার হেল্প বাংলাদেশের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে ডিজিটাল প্ল্যাটফর্মে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জুনাইদ আহমেদ।

প্রতিমন্ত্রী বলেন, প্রশিক্ষণের পর ফ্রিল্যান্সারদের মেন্টরিংয়ের বিষয়ে তথ্যপ্রযুক্তি বিভাগ বিভিন্ন কার্যকর পদক্ষেপ নিয়েছে। প্রায় সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সারকে অল্প কয়েক দিনের মধ্যে ভার্চ্যুয়াল কার্ড দেওয়া হবে। এ কার্ডের মাধ্যমে আত্মপরিচয়ের পাশাপাশি ব্যাংকের ঋণসহায়তা ও হাইটেক পার্কে অগ্রাধিকার পাওয়া যাবে।

রতিমন্ত্রী আরও বলেন, ফ্রিল্যান্সারদের দাবি অনুযায়ী দেশে পেপ্যাল সেবা আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

ফ্রিল্যান্সার সুলতান হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, টপ রেটেড ফ্রিল্যান্সার ফাহিমুল করিম প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী দেশের ফ্রিল্যান্সারদের প্রয়োজনীয় সহযোগিতা অব্যাহত রাখার পাশাপাশি দক্ষতা বাড়ানোর বিষয়ে গুরুত্ব দেন।

ফ্রিল্যান্সার ফাহিমুল করিমের ভাষ্য, অনুষ্ঠানের মূল বিষয় ছিল বাংলাদেশে ‘ফ্রিল্যান্সিং ক্যারিয়ার: বেকারত্বের সমস্যা দূর করতে যুগোপযোগী সমাধান’। আলোচনা করা হয়েছে ফ্রিল্যান্সিংকে কেন্দ্র করে সরকারের বিভিন্ন পদক্ষেপ ও পরিকল্পনা নিয়ে।

মাহফুজুর রহমানের ভাষ্য, ফ্রিল্যান্সারদের দক্ষতা বাড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ জরুরি। এ নিয়ে কাজ করছেন তাঁরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here