Home অন্যান্য পৃষ্ঠা ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে মানববন্ধন

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে মানববন্ধন

70
0

ফিরোজ সুলতান, ঠাকুরগাঁও প্রতিনিধি :

নোয়াখালীর বেগমগঞ্জে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে উলঙ্গ করে নির্যাতন, সিলেট এমসি কলেজ হোস্টেলে নারী ধর্ষণসহ সারাদেশে নারী-শিশু হত্যা, ধর্ষণ ও নির্যাতনের সাথে জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে সাড়া বাংলাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে সচেতনবাসীর উদ্যোগে ৮ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০ টায় শিবদীঘি চৌরাস্তা মোড়ে মানববন্ধন অনুুষ্ঠিত হয়েছে।দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা এই মানববন্ধনে উপস্থিত ছিলেন৷

এ সময় বক্তারা মন্তব্য করে বলেন, সারাদেশে একের পর এক নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার মতো বর্বর ঘটনা ঘটেই চলেছে। বিচারহীনতার রেওয়াজ ধর্ষক ও খুনীদের আরও বেপরোয়া করে তুলছে। ঘরে-বাইরে, কর্মস্থলে, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে, পরিবহনে, পাহাড়ে-সমতলে কোথাও নারী নিরাপদ থাকতে পারছেনা । গত সেপ্টেম্বর মাসেই ৩৪০ জন নারী ও কন্যা শিশু নির্যাতনের শিকার হয়েছে এই বাংলাদেশে । তাদের মধ্যে ২০ জন সংঘবদ্ধসহ ১২৯ জন ধর্ষণের শিকার হয়েছে। আইন ও সালিশ কেন্দ্রের তথ্য অনুযায়ী, গত বছরের প্রথম ৯ মাসে ২৯৭ জন নারী নির্যাতরের শিকার হয়েছিলেন, চলতি বছরের একই সময়ে এটি বেড়ে ৪৩২ জন হয়েছে। নারী নির্যাতনের শতকরা ৯৭ ভাগ ঘটনার বিচারই হয় না।

মানববন্ধনে উপস্হিত বক্তারা আরো উল্লেখ্য করে বলেন, সাভারের স্কুল ছাত্রী নীলা রায় হত্যা, রাজশাহীর তানোরে গীর্জার ফাদার কর্তৃক আদিবাসী কিশোরী ধর্ষণ, খাগড়াছড়িতে আদিবাসী কিশোরী ধর্ষণসহ অসংখ্য ঘটনাকে ছাপিয়ে নোয়াখালীর বেগমগঞ্জে স্বামীর সামনে স্ত্রীকে কয়েকজন মিলে উলঙ্গ করে নির্যাতন ও ধর্ষণ চেষ্টা এবং সিলেট এমসি কলেজ হোস্টেলে ছাত্রলীগ নামধারী দুর্বৃত্তদের দ্বারা স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় দেশবাসী স্তম্ভিত। আমরা লজ্জিত জাতিতে পরিণত হয়েছি ৷ তাই আমাদের সকলের দাবী একটাই সারাদেশে ধর্ষণ নির্যাতনে জরিত সকলকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দিতে হবে । তবেই থামবে এই নারী ধর্ষণ ও নারীদের প্রতি লোভ লালসা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here