Home অন্যান্য পৃষ্ঠা বাঙালির প্রতিটি অর্জনের সাথে আওয়ামীলীগ জড়িত  –তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান...

বাঙালির প্রতিটি অর্জনের সাথে আওয়ামীলীগ জড়িত  –তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ

59
0
হাফিজুল হক, সাপাহার নওগাঁ প্রতিনিধি :-বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন বাঙালির প্রতিটি অর্জনের সাথে আওয়ামীলীগ জড়িত, আওয়ামীলীগের নের্তৃত্বে-ই স্বাধীনতা এসেছে।
বুধবার দুপুরে নওগাঁ জেলার সাপাহার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে ভিডিও কনফারেন্সর মাধ্যমে সংযুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ভাষা আন্দলন শুরু করেছিলেন। ৪৮ সালে রেস্টকোর্স ময়দানে মুহাম্মদ আলী জিন্নাহ্’র ভাষণের সময় ছাত্রনেতাদের প্রতিবাদে নের্তৃত্বে দিয়েছিলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রাহমান। ভাষা অান্দলনে নের্তৃত্বে দেওয়ার কারনে বঙ্গবন্ধু কে একনাগারে কয়েক বছর কারাভোগ করতে হয়েছিলো। তারপরও তিনি কারাগারে থেকেই ভাষা আন্দলনকে সংগঠিত করার জন্য কাজ করে গেছেন। ১৯৫২ সালে ভাষা আন্দলনের দাবী প্রতিষ্ঠিত হলেও ১৯৫৬ সালে আওয়ামীলীগ পাকিস্তান কেন্দ্রে সরকার গঠনের আগপর্যন্ত বাংলা ভাষা প্রকৃতপক্ষে রাষ্ট্র ভাষা হিসেবে প্রচলন শুরু হয় নাই। আওয়ামীলীগ নেতা হিসেবে হোসেন শহীদ সোরওয়ার্দী পাকিস্তান সরকারের প্রধানমন্ত্রী হওয়ার পর রাষ্ট্র ভাষা হিসেবে বাংলা ভাষা প্রচলণ শুরু হয়।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর নের্তৃত্বে হাজার বছরের ঘুমন্ত বাঙালি স্বাধীনতা পেয়েছে। বঙ্গবন্ধুর কন্যা জন নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ পর পর তিন বার মেন ডেট পেয়েছে। তাঁর সঠিক নেতৃত্বের কারণেই দেশকে আজ তিনি নতুন উচ্চতায় নিয়ে গেছেন। বাংলাদেশ এখন আর দরিদ্র দেশ নয় দেশ এখন মধ্যম আয়ের দেশ, বাংলাদেশ এখন আর খাদ্য ঘাটতির দেশ নয়, খাদ্য উদবৃত্তের দেশ। বাংলাদেশ নানা অর্জনের জন্য বিশ্ব সংবাদ হয় কোন দুর্যোগ, দুর্বিপাকের জন্য বিশ্ব সংবাদ হয়না।
মন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় জন নেত্রী শেখ হাসিনা যে সফলতা অর্জন করেছে তা আজ সমগ্র বিশ্বে প্রশংসিত হচ্ছে। তার নেতৃত্বে করোনা মোকাবেলায় উপমহাদেশে বাংলাদেশের স্থান এখন ১নম্বারে এবং পুরো বিশ্বে ২০ নম্বারে। পাকিস্থানের মধ্য থেকে দেশকে স্বাবধীন করার যে স্বপ্ন বঙ্গবন্ধু দেখে ছিলেন এবং স্বাধীন করেছিলেন সে স্বপ্নকে অক্ষুন্ন ও ধরে রাখতে আজকের এই সম্মেলনে আমাদেরকে প্রতিজ্ঞা  বদ্ধ হতে হবে।
সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরীর সভপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস.এম কামাল হোসেন, কেন্ত্রীয় কমিটির স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয়া সুলতানা, সদস্য, নওগাঁ জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও পত্নীতলা-ধামইরহাট আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, মহাদেবপুর-বদলগাছী আসনের সংসদ সদস্য মোঃ ছলিম উদ্দীন তরফদার, নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন এবং আত্রাই-রানীনগর আসনের সংসদ সদস্য মোঃ আনোয়ার হোসেন হেলাল। সম্মেলন উদ্বোধন করেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোঃ আব্দুল মালেক।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহজাহান হোসেন মন্ডলের সঞ্চালনায় সম্মেলনে নওগাঁ জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন অংগ সংগঠনের নেতৃবৃন্দ, সাপাহার উপজেলা আওয়ামী লীগ, বিভিন্ন অংগ সংগঠন এবং উপজেলার ৬টি ইউনিয়নের কাউান্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।
সম্মেলনে আগামী তিন বছরের জন্য আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী কে পুনরায় সভাপতি ও মাসুদ রেজা সারোয়ার কে সাধারণ সম্পাদক এবং আলহাজ্ব শাহজাহান হোসেন মন্ডলকে সিনিয়র সহ-সভাপতি করে আগামী তিন বছরের জন্য সাপাহার উপজেলা আওয়ামী লীগের আংশিক কমিটির নাম ঘোষণা করা হয়।