প্রচ্ছদ অন্যান্য পৃষ্ঠা মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদ খেলাফত মজলিসের

মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদ খেলাফত মজলিসের

266
0

অনলাইন ডেস্ক: বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হককে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনের ঢাকা মহানগরীর নেতারা। সরকারের কঠোর সমালোচনা করে রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, মামুনুল হককে গ্রেফতারে সরকার গোটা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করেছে।

বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা আতাউল্লাহ আমীন ও সাধারণ সম্পাদক মুফতি আবদুল মুমিন এক যৌথ বিবৃতিতে এসব কথা বলেন।

বিবৃতিতে আরো বলা হয়, আল্লামা মামুনুল হকের মানহানির অপচেষ্টা করা হয়েছে। তার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা দিয়েছে সরকার। অবশেষে তাকে গ্রেফতার করে সরকার নীচু মনে পরিচয় দিয়েছে। আমরা সরকারের এহেন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

নিঃশর্ত মুক্তি চেয়েছে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস
এদিকে মাওলানা মুহাম্মাদ মামুনুল হকের নিঃশর্ত মুক্তি চেয়েছে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস। না হয় ছাত্রজনতা ঐক্যবদ্ধ হয়ে সারাদেশে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছে সংগঠনটি।

খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুশাররফ হুসাইন লাবীব এক বিবৃতিতে বলেন, বাংলাদেশ আজ অরাজকতার দেশে পরিণত হয়েছে। দিনে দুপুরে তুলে নেয়া হচ্ছে দেশের সিনিয়র নাগরিকদের। জ্ঞাণী-গুনী, বুদ্ধিজীবী কিংবা আলেমরা এই ধরপাকড়ের বাইরে নেই। ব্যাপারটা অনেকটা মুক্তিযুদ্ধের সময় জালিম পাক-হানাদার কর্তৃক বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের মতো হয়ে যাচ্ছে।

কিছু দিন পূর্বে কারাগারে নির্যাতনে মারা গেল মুশতাক।ধারাবাহিকভাবে গ্রেফতার করা হলো হেফাজতে ইসলামের কেন্দ্রীয়-জেলা পর্যায়ের দায়িত্বশীলদের। সেই ধারাবাহিকতায় আজ সাড়ে বারটার দিকে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব, বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মাদ মামুনুল হককে গ্রেফতার করেছে পুলিশ। সারাদেশের সকল শ্রেণী পেশার জনগণ আজ উদ্বিগ্ন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সরকারের কাছে আবেদন করছি, অবিলম্বে মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মুহাম্মাদ মামুনুল হক, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী,মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা সাখাওয়াত হুসাইন রাজী, মুহাম্মাদ আখতার হোসেনসহ দেশব্যাপী গ্রেফতারকৃত সকল নির্দোষ-নিরাপরাধ রাজবন্দির মুক্তি দিন।
প্রেস বিজ্ঞপ্তি