Home অন্যান্য পৃষ্ঠা হোমনায় জাতীয় মানবাধিকার সমিতি’র ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

হোমনায় জাতীয় মানবাধিকার সমিতি’র ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আবু রায়হান চৌধুরী : ‘দুর্নীতি-মাদক-সন্ত্রাসকে না বলি মানবিক স্বদেশ গড়ি’ এই প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে আজ ১ ই মার্চ ২০২১ সোমবার কুমিল্লার হোমনায় ব্যাপক উৎসাহ উদ্দীপনায় কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি’র ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী।
আজ সোমবার বিকেলে উপজেলার চৌরাস্তা সংলগ্ন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি হোমনা উপজেলা শাখার অস্থায়ী কার্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
“অধিকারের কথা বলি” এই শ্লোগানকে সামনে রেখে ২০০০ সালের ১ ই মার্চ প্রতিষ্ঠিত হয়েছিল সংগঠনটি। নানা চড়াই-উৎরাই ও সংগ্রামের মধ্য দিয়ে সংগঠনটি বাংলাদেশসহ সারা বিশ্বের অনেক দেশে মানুষের অধিকার প্রতিষ্ঠিত করার জন্য কাজ করে চলেছে। স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশ সগৌরবে যখন দাঁড়িয়েছে ঠিক তখনই এই সংগঠনটি ২১ বছরে পা রাখলো।
বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির কেন্দ্রিয় ও জেলা নেতৃবৃন্দের নির্দেশনায় এবং হোমনা উপজেলা শাখার আয়োজনে এই কর্মসূচি পালন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন সংগঠটির হোমনা উপজেলা শাখার সভাপতি মো. মহিউদ্দিন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মিস্টার ইয়াসিন, সাংগঠনিক সম্পাদক আরিফুল হক সরকার, সহ-সভাপতি শামসুজ্জামান, মহিলা বিষয়ক সম্পাদিকা আফরোজা আক্তার, মানবাধিকার সম্পাদক মোজাম্মেল হক ও আল ইমরান, দফতর সম্পাদক সারোয়ার হোসেন,সদস্য মহিউদ্দিন চৌধুরী, আমির হোসেন, মহসিন সরকার প্রমূখসহ আরো অনেকে।