প্রচ্ছদ উপজেলার খবর তানোরে ৯ টি ওয়ার্ডে ১৩ কেন্দ্রে ভোটার ২৪ হাজার ৬৬৭ জন মেয়রসহ...

তানোরে ৯ টি ওয়ার্ডে ১৩ কেন্দ্রে ভোটার ২৪ হাজার ৬৬৭ জন মেয়রসহ প্রার্থী ৫২

229
0
সাইদ সাজু তানোর থেকে : রাজশাহীর তানোরে পৌর সভা নির্বাচনের শেষ মুহুর্তে প্রচার প্রচারনার মুখোরিত হয়ে উঠছে পাড়া-মহল্লাসহ হাট-বাজার। মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৩৫জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন। মোট ৫২জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।
তানোর পৌর সভায় ৯ টি ওয়ার্ডের ১৩ টি ভোট কেন্দ্রে ৬৮টি কক্ষে ২৪হাজার ৬৬৭ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিয়ে নির্বাচিত করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১২হাজার ৩৮ জন ও নারী ভোটার ১২হাজার ৬২৯জন।
মেয়র পদে বিএনপি মনোনিত (ধানের শীষ) প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন বর্তমান মেয়র তানোর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, আ’ লীগ মনোনিত (নৌকা) প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন তানোর পৌর আ’ লীগ সভাপতি ইমরুল হক ও স্বতন্ত্র (নারিকেল গাছ) প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী তানোর উপজেলা ছাত্রদল সাবেক সভাপতি আব্দুল মালেক।
প্রার্থীদের প্রচার প্রচারনা গনসংযোগ ও কর্মি সমর্থকদের খন্ড খন্ড মিছিল সমাবেশসহ সথসভা ও উঠান বৈঠকসহ প্রচার মাইকিং এ তানোর পৌর এলাকার পাড়া-মহল্লাসহ হাট-বাজার ও মোড়ে মোড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।
সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থীসহ কর্মি-সমর্থকরা গনসংযোগসহ উঠান বৈঠক ও মিছিলসহ সভা সমাবেশ পথসভা করলেও বেলা২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত প্রার্থীদের প্রচার মাইকিং এ চলছে বিভিন্ন গানে গানে ভোট প্রার্থনার প্রচার প্রচারনার গান।
প্রচার প্রচারনায় মুখরিত হয়ে উঠা পৌর এলাকা জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। মেয়র প্রার্থীদের প্রচার মাইকের সাথে তাল মিলিয়ে কাউন্সিলর প্রার্থীরা অটো রিকসা ও ভ্যান গাড়ীতে প্রচার মাইক বের করায় তানোর পৌর এলাকা মাইকিং এর শহরে পরিণত হয়েছে।
তানোর পৌর সভা নির্বাচনে জয়ী হওয়ার জন্য প্রার্থীসহ তাদের কর্মি ও সমর্থকরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে উন্নয়ন করাসহ তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে ভোট প্রার্থনা করে ভোট ভিক্ষা চাচ্ছেন।
তবে, ভোটাররা বলছেন তারা যাকে যোগ্য ও সৎ ব্যক্তি মনে করবেন তাঁকেই তারা তাদের মুল্যমান ভোটটি দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। ভোট চাইতে এসে কেউ তাদেরকে চাপাচাপি বা কোন ধরনের ভয়ভীতি দেখাচ্ছেন না বলেও জানিয়েছেন ভোটাররা।
ভোটের দিন যতই ঘনিয়ে আসছে পাড়া-মহল্লাসহ হাট-বাজার ও মোড়ের চায়ের দোকান গুলোতে ভোটারদের আলোচনায় মুখোরিত হয়ে উঠছে। কে হচ্ছেন এবার তানোর পৌর মেয়র এবং কে কোন অবস্থায় রয়েছেন তা নিয়েও ভোটারদের মধ্যে আলোচনা করতে শোনা যাচ্ছে।
সেই সাথে কোন ওয়ার্ডে কোন কাউন্সিলর প্রার্থীর কি অবস্থাসহ কে বিজয়ী হতে পারেন এমন বিষয় নিয়েও ভোটারদের মধ্যে চলছে আলোচনা ও সমালোচনা।
তানোর উপজেলা নির্বাহীকর্মকর্তা ও তানোর পৌর সভা নির্বাচনে নিটার্নিং অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, এখন পর্যন্ত কোন প্রার্থীর বিরুদ্ধে কোন ধরনের আচরন বিধি লংঘনের কোন অভিযোগ বা সংঘর্ষ বা হানাহানি ও মারামারির কোন ঘটনা ঘটেনি এবং অভিযোগও পাওয়া যায়নি।
তিনি বলেন, পরিচ্ছন্ন ও সুন্দর পরিবেশে ভোট গ্রহনের সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আশা করছি আগামী ১৪ই ফেব্রুয়ারী শান্তি পূর্ণভাবে তানোর পৌর সভা নির্বাচন সম্পূর্ণ হবে।