প্রচ্ছদ অন্যান্য পৃষ্ঠা তানোরে বাল্য বিয়ে রোধে পুরোহিতদের সাথে মতবিনিময় করলেন ইউএনও 

তানোরে বাল্য বিয়ে রোধে পুরোহিতদের সাথে মতবিনিময় করলেন ইউএনও 

89
0
সাইদ সাজু, তানোর থেকে ঃ রাজশাহীর তানোরে বাল্যবিয়ে রোধে পুরোহিতদের সাথে মতবিনিময় করেছেন তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ।
রোববার দুপুরে তিনি তার কার্যালয়ে তানোর উপজেলার বিভিন্ন এলাকার প্রায় ২০জন পুরোহিতদের ডেকে নিয়ে বাল্যবিয়ে প্রতিরোধে বিভিন্ন কৌশল অবলম্বনে বাল্যবিয়ে রোধে সকলকে ভুমিকা রাখতে সকলের প্রতি উদার্থ আহবান জানান।
এসময় তিনি বিয়ে রেজিষ্ট্রার করানোর বিষয়ে সকলকে সচেতনতা বৃদ্ধির প্রতিও আহবান জানান। তিনি বলেন, বাল্যবিয়ে একটি সামাজিক ব্যধি এই ব্যধি রোধে পুরোহিতরা গুরুত্বপুর্ণ ভুমি রাখতে পারেন।
সেই সাথে সামাজিক কর্মকান্ডে পজিটিভ ভুমিকা পালনের প্রতিও পুরোহিতদের আহবান জানিয়ে তিনি বলেন বাল্য বিয়ে দিলে পুরোহিতসহ উভয় পরিবারকে আইনের আওতায় আনার বিধান রয়েছে।
তাই তিনি পুরোহিতদের বাল্য বিয়ে না পড়ানোর প্রতি সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন, বর্তমানে হিন্দু বিয়ে রেজিষ্ট্রার শুরু হয়েছে, বিয়ে রেজিষ্ট্রার না করলে বিদেশ গমনসহ বিভিন্ন ক্ষেত্রে সমস্যার সৃষ্টি হবে।
এসময় পুরোহিতরা বাল্য বিয়ে না পড়ানোর অঙ্গীকার ব্যক্ত করে তারা পুরোহিত হিসেবে উপজেলা নির্বাহী অফিসারের স্বীকৃতি স্বরুপ প্রত্যায়ন প্রদানের আহবান জানান।
পুরোহিতরা বলেন, অনেকেই পুরোহিত না হয়েও তারাই বাল্য বিয়ে পড়ানোর মত ঘটনা ঘটাচ্ছে। সে ক্ষেত্রে পুরোহিতদের উপজেলা নির্বাহী অফিসারের প্রত্যায়ন পত্র প্রদান করা হলে বাল্যবিয়ে রোধে ভুমিকা রাখবে বলেও জানান পুরোহিতরা।