প্রচ্ছদ অন্যান্য পৃষ্ঠা হেফাজতের সাত দফা নতুন কর্মসূচি ঘোষণা

হেফাজতের সাত দফা নতুন কর্মসূচি ঘোষণা

12
0

ধর্মীয় সংবাদ: 

পাঠ্যপুস্তকে কোরআনবিরোধী বিবর্তনবাদ ও ট্রান্সজেন্ডারবাদসহ ইসলামবিরোধী সকল পাঠ্যরচনা সিলেবাস থেকে অপসারণসহ শিক্ষাব্যবস্থা সংস্কারের জন্য সাত দফা দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

রবিবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে (আইডিইবি) ‘বর্তমান জাতীয় শিক্ষা কারিকুলাম ও নতুন পাঠ্যপুস্তকের বাস্তবতা ও ভবিষ্যৎ’ শীর্ষক জাতীয় শিক্ষা সেমিনারের সাত দফা দাবি জানান হেফাজত নেতারা।

হেফাজতের আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষাবিদ আলেম মুফতি মিজানুর রহমান সাঈদ, ড. আ ফ ম খালিম হোসাইন, মাওলানা মাহদুল হাসান গুনবী, মুফতি রেজাউল করীম আবরার, ব্র্যাক ইউনিভার্সিটির সাবেক শিক্ষক ড. আসিফ মাহতাব উৎস প্রমুখ।

দেশের শীর্ষস্থানীয় আলেম-ওলামা, শিক্ষাবিদ, শিক্ষক ও মাদরাসা শিক্ষার্থীরা সেমিনারে অংশগ্রহণ করেন
দেশের শীর্ষস্থানীয় আলেম-ওলামা, শিক্ষাবিদ, শিক্ষক ও মাদরাসা শিক্ষার্থীরা সেমিনারে অংশগ্রহণ করেন
সাত দফা দাবি হলো—

* ইসলামী শিক্ষা বিষয় প্রাক-প্রাথমিক থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সব শাখায় আবশ্যিক বিষয় হিসেবে অন্তর্ভুক্ত করতে হবে।

* দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির সামষ্টিক মূল্যায়ন তথা বোর্ড পরীক্ষায় ইসলামী শিক্ষা বিষয় পুনর্বহাল করতে হবে।

* বিতর্কিত ও প্রত্যাখ্যাত কোরআনবিরোধী বিবর্তনবাদ ও ট্রান্সজেন্ডারবাদসহ ইসলাম ও নৈতিকতাবিরোধী সব পাঠ্যরচনা সিলেবাস থেকে অপসারণ করতে হবে।

* আরব দেশগুলোর শ্রমবাজারে প্রতিযোগিতায় এগিয়ে থাকার জন্য আরবি ভাষার পাঠদান সর্বস্তরে বাধ্যতামূলক করতে হবে। উল্লেখ্য, ভারতের হিন্দু সম্প্রদায়ের লোকেরাও এ উদ্দেশ্যে আরবি ভাষা শিখে এগিয়ে রয়েছে।

* জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে (এনসিটিবি) ঘাপটি মেরে থাকা ষড়যন্ত্রকারী ও তাদের সহযোগীদের চিহ্নিতকরণপূর্বক অপসারণ করে দেশপ্রেমিক ও ইসলামি মূল্যবোধসম্পন্ন ব্যক্তিদের দায়িত্ব প্রদান করতে হবে।

* ভবিষ্যতে বিতর্ক এড়াতে দেশের নির্ভরযোগ্য বিজ্ঞ আলেমদের পরামর্শের আলোকে পাঠ্যবইয়ের পুনঃসংস্করণ করতে হবে।

* ২০১৩ থেকে অদ্যাবধি হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

হেফাজতের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মুফতি কেফায়েতুল্লাহ আজহারীর সঞ্চালনায় সেমিনারে আরও উপস্থিত ছিলেন মহাসচিব মাওলানা সাজিদুর রহমান, কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আহমাদ আলী কাসেমী, মুফতি মোবারকুল্লাহ, মাওলানা মাহফুজুল হক, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব, মুফতি মনির হোসাইন কাসেমী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মুফতি সাখাওয়াত হোসাইন রাজী, মুফতি জাবের কাসেমী, মাওলানা আতাউল্লাহ আমিনসহ সংগঠনের নেতাকর্মী ও বিশিষ্ট আলেমগণ।