প্রচ্ছদ উপজেলার খবর তানোরে প্রধান মন্ত্রীর উপহার বাড়ি পেলেন সেই আদিবাসী বীর মুক্তিযোদ্ধা নাইকা মার্ডি

তানোরে প্রধান মন্ত্রীর উপহার বাড়ি পেলেন সেই আদিবাসী বীর মুক্তিযোদ্ধা নাইকা মার্ডি

376
0

সাইদ সাজু, তানোর (রাজশাহী) থেকে : রাজশাহীর তানোরে প্রধান মন্ত্রীর উপহার বাড়ি পেলন সরকারী খাস জায়গায় বসবাস করা সেই ভুমিহীন আদিবাসী বীর মুক্তিযোদ্ধা নাইকা মার্ডিসহ ১৫জন বীর মুক্তিযোদ্ধা। (৩০নভেম্বর) সোমবার দুপুরে মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয় মাঠে এক জমকালো অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীর মুক্তিযোদ্ধা নাইকা মার্ডিসহ বীর মুক্তিযোদ্ধাদের হাতে নতুন বাড়ির চাবি তুলে দেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরী।
উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাগাতোর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, তানোর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, তানোর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) স্বীকৃতি প্রামানিক, তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান, রাজশাহী জেলা আ’লীগ সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক কামরুজ্জামান চঞ্চল, তানোর পৌর আ’লীগ সাধারণ সম্পাদক প্রদীপ সরকার, পাচন্দর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন, তানোর পৌর আ’লীগ দলীয় মেয়র প্রার্থী আবুল বাশার সুজন প্রমুখ।
আদিবাসী বীর মুক্তিযোদ্ধা নাইকা মার্ডি তানোর উপজেলার মোহাম্মদপুর আদিবাসী পাড়ার ৪শতক খাস জমিতে স্বাধীনতার যুদ্ধের আগে থেকে বসবাস করে আসছিলেন। ভুমিহীন অসহায় আদিবাসী এই বীর মুক্তিযোদ্ধা ৪ পুত্র সন্তানের কথা চিন্তা বসত বাড়ির খাস জায়গা টুকু নিজ নামে করার জন্য বিভিন্ন রাজনৈতিক নেতা-কর্মিসহ ভুমি অফিসে ধর্না দিয়ে ১০বছরেও বসতবাড়ির জায়গা টুকু নিজ নামে করাতে পারেননি।
২৫জুলাই এই প্রতিবেদকের সংবাদ প্রকাশের পরদিনই রাতে তানোর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো প্রধান মন্ত্রীর উপহার বিভিন্ন খাদ্য সামগ্রী নিয়ে নাইকা মার্ডির বাড়িতে হাজির হয়ে বসতবাড়ির জায়গা নিজ নামে দলিল করে দেয়ার পাশাপাশি ওই জায়গাতেই প্রধান মন্ত্রীর পক্ষ থেকে উপহার হিসেবে বাড়ি নির্মান করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। প্রতিশ্রুতি দেয়ার ৪মাসের মধ্যেই ইউএনও নাইকা মার্ডির খাস জায়গাটি তার নামে দলিল করে দেন এবং প্রধান মন্ত্রী উপহার হিসেবে ২লাখ টাকা ব্যায়ে ওই জায়গাতে একটি পাকা বাড়ি নির্মান করে দেন।
মুক্তিযোদ্ধা নাইকা মার্ডির কারনে আরো ১৫জন বীর মুক্তিযোদ্ধাকে ২লাখ টাকা ব্যায়ে ১টি করে প্রধান মন্ত্রীর উপহার নতুন বাড়ি প্রদান করা হয়।