প্রচ্ছদ উপজেলার খবর তানোরে দু’টি পৌরসভায় মেয়র পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ২২জন ও বিএনপি’র ৪জন

তানোরে দু’টি পৌরসভায় মেয়র পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ২২জন ও বিএনপি’র ৪জন

267
0

সাইদ সাজু, তানোর থেকে : রাজশাহীর তানোরে দুটি পৌর সভায় আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ২২জন ও বিএনপি’র ৪জন। এর মধ্যে তানোর পৌরসভায় আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ১২জন, বিএনপি’র ২জন ও মুন্ডমালা পৌর সভায় আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ১০ ও বিএনপি’র ২জন।
তবে, মুন্ডমালা পৌরসভার বর্তমান মেয়র গোলাম রাব্বানী মেয়র পদে নির্বাচন না করার ঘোষনা দেয়ায় তিনি এবার মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় নাম লিখাননি। ফলে, মুন্ডমালা পৌরসভায় মেয়র পদে আ’লীগের দলীয় মনোনয়ন কে পাচ্ছেন তা নিয়ে চলছে জলপনা ও কল্পনা।
অপর দিকে তানোর পৌর সভায় গত নির্বাচনে আ’লীগের দলীয় মনোনয়ন নিয়ে পরাজিত হওয়া পৌর আ’লীগ সভাপতি ইমরুল হক এবারো দলীয় মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় নাম লিখালেও স্থানীয় সংসদ সদস্য আলহাজ ফারুক চৌধুরীর সাথে দীর্ঘদিন ধরে দুরত্ব সৃষ্টি হওয়ায় তার মনোনয়ন পাওয়া নিয়ে অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে।
তবে, তানোর পৌর সভায় মেয়র পদে বিএনপি’র প্রার্থী হিসেবে বর্তমান মিজানুর রহমান মিজান মনোনয়ন চুড়ান্ত হলেও তানোর উপজেলা ছাত্রদল সাবেক সভাপতি আব্দুল মালেক মনোনয়ন প্রত্যাশী হওয়ায় ঘোষনা করা হয়নি।
অপর দিকে মুন্ডমালা পৌরসভায় বিএনপি’র প্রার্থী হিসেবে মুন্ডমালা পৌর বিএনপি’র সাবেক সাধারন সম্পাদক ফিরোজ কবিরের নাম চুড়ান্ত করা হলেও মুন্ডমালা পৌর বিএনপি’র সাবেক সভাপতি মোজাম্মেল হক মনোনয়ন প্রত্যাশী হওয়ায় সেটিও ঘোষনা করা হয়নি। তানোর পৌর ও মুন্ডমালা পৌর আ’লীগের উদ্যোগে বৃহস্পতিবার সন্ধ্যায় পৃথক পৃথক ভাবে বিশেষ বর্ধিত সভায় মনোনয়ন প্রত্যাশীদের তালিকা প্রস্তুত করেন।
অপর দিকে মুন্ডমালা পৌরসভার সাবেক মেয়র মরহুম শীষ মোহাম্মদ ও তানোর পৌর সাবেক মেয়র ইমরান আলী মোল্লার স্বরনে পৃথক পৃথক শোক সভায় বিএনপি’র প্রার্থী ঘোষনা করার মুহুর্তে তানোরে মনোনয়ন প্রত্যাশা করেন আব্দুল মালেক ও মুন্ডমালায় মোজাম্মেল হক মনোনয়ন প্রত্যাশা করার প্রার্থী ঘোষনা করা হয়নি।