প্রচ্ছদ অন্যান্য পৃষ্ঠা সাপাহারে স্বাস্থ্যবিধি পালনে অনীহা: মোবাইল কোর্টে ৩৭ জন ব্যক্তিকে জরিমানা

সাপাহারে স্বাস্থ্যবিধি পালনে অনীহা: মোবাইল কোর্টে ৩৭ জন ব্যক্তিকে জরিমানা

204
0
হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহারে চলমান করোনাভাইরাসে কারনে সৃষ্ট পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মানাতে নিয়মিত অভিযান পরিচালনা করছে পুলিশ ও প্রশাসন। তবুও স্বাস্থ্যবিধি পালনে সাধারন মানুষের মাঝে অনীহা এবং মাস্ক না পরার প্রবণতা বেড়েই চলেছে।
এরই প্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মানাতে রোববার বিকেলে উপজেলা সদরের জিরো পয়েন্ট এলাকায় থানা পুলিশের সহযোগিতায় প্রায় ২ ঘন্টা ব্যাপী মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহরাব হোসেন।
মোবাইল কোর্টের অভিযান পরিচালনাকালে স্বাস্থ্যবিধি পালনে অবহেলা এবং মাস্ক পরিধান না  করার অপরাধে ৩৭ টি মামলায় ৩৭ জন ব্যক্তিকে বিভিন্ন অংকের মোট ১০ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে।
এসময় মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে জনসাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয় এবং সরকারিভাবে জারিকৃত সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনসাধারণকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়।
সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহরাব হোসেন বলেন, চলমান বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে করোনা ভাইরাসের সংক্রমণ ক্রমশ: বৃদ্ধি  পাওয়ায় উপজেলাবাসীকে সুরক্ষিত ও নিরাপদে রাখতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান পরিচালিত হয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে, জনস্বার্থে এধরণের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।